শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও:

কক্সবাজার সদর উপজেলার ইসলামপুরে পাওনা টাকা চাওয়ায় মেম্বারের হামলায় এক দোকানদার আহত ও ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাট চালানোর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় হামলার শিকার ব্যক্তি আদালতে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে। সংঘটিত ঘটনায় উভয়পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করছে। ৩০ জুলাই রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে ঘটনাটি ঘটে বর্ণিত ইউনিয়নের নতুন অফিস বাজারের জুমনগর সড়কে।

অভিযোগে জানা যায়, স্থানীয় এমইউপি আবদু শুক্কুরের কাছ থেকে ৯০ হাজার টাকা পাওনা ছিল জুম নগরের রমজান আলীর পুত্র রবিউল আলম। পাওনা টাকা খুঁজলে আজ দেব, কাল দেব বলে সময় ক্ষেপন করতে থাকে। বিষয়টি তিনি সমাজের গণ্যমান্য ব্যক্তিদের জানানোর পরও কোন সূরাহা পায়নি। অভিযোগে ক্ষিপ্ত হয়ে ঐদিন রবিউল দোকান বন্ধ করার সময় মেম্বারের নেতৃত্বে জুমনগর এলাকার আমির হোসেনের পুত্র জয়নাল আবেদীন, ছৈয়দ আলমের পুত্র লুৎফুর রহমানসহ আরো ৪/৫জন ব্যক্তি এসে তাকে লাঠি, কিল, ঘুষি মেরে দোকানের গ্লাস ও যাবতীয় মালামাল ভাঙচুরসহ নগদ টাকা ও স্যামসাং মডেলের একটি দামী মোবাইল নিয়ে চলে যায়।

রবিউল আলম জানান, নির্বাচনের সময় বিশ^াস রেখে শুক্কুর মেম্বারকে ৯০ হাজার টাকা ধার দেন। দীর্ঘদিন পরও টাকাগুলো না দেওয়ায় বিভিন্ন জনকে অবহিত করার অপরাধে আকষ্মিক হামলা ও দোকানের ভাঙচুর চালায়। এ ব্যাপারে আদালতে মামলার প্রক্রিয়া চলছে।

ঘটনা সম্পর্কে জানতে চাইলে ৫নং ওয়ার্ডের এমইউপি আবদু শুক্কুর জানান, সে আমার কাছ থেকে কোন ধরণের টাকা পাচ্ছে না। হামলার বিষয়টি সত্য নয়, তবে কয়েকটা থাপ্পর ও চড় মেরেছে বলে স্বীকার করেন এবং তার প্রতিষ্ঠানে প্রতি রাতে মাদক সেবীদের আনাগোনা বৃদ্ধি পেত। অভিযোগ পাওয়ায় তাকে বারণ করতে গিয়েছিলাম।